Ticker

6/recent/ticker-posts

Header Ads Widget

আল্লাহ রাব্বুল আলামীন চাঁদ যে কারণে সৃষ্টি করেছেন

আল্লাহ রাব্বুল আলামীন চাঁদ যে কারণে সৃষ্টি করেছেন
আল্লাহ রাব্বুল আলামীন চাঁদ যে কারণে সৃষ্টি করেছেন 


এই মহাশূন্যের মধ্যে অসংখ্য গ্রহ রয়েছে। তারই মধ্যে সবচেয়ে ছোট গ্রহ হল চাঁদ। আমাদের পৃথিবী থেকে আমরা শুধু চাঁদ এবং সূর্যকে দেখতে পাই। এছাড়াও আরও অসংখ্য গ্রহ আল্লাহ রাব্বুল আলামীন এই মহাশূন্যের মধ্যে রেখেছেন। 

আল্লাহ রাব্বুল আলামীন জানেন মানুষ জিজ্ঞাসা করবে চাঁদ কেন সৃষ্টি করা হয়েছে। সেজন্য তিনি কুরআনের মধ্যে তার নবীকে জানিয়ে দিয়েছেন, চাঁদ কেন তৈরি করা হয়েছে। 

আল্লাহ রাব্বুল আলামীন তার নবীকে বলেছেন, হে নবী আপনাকে জিজ্ঞাসা করবে মানুষ, আকাশে চাঁদ কেন উঠানো হয়। অতএব আপনি বলে দেন তাদেরকে, "আকাশের চাঁদ উঠানো হয় যাতে করে মানুষ এই চাঁদ দেখে সময় নির্ধারণ করতে পারে এবং হজ্ব পালন করতে পারে।

আল্লাহ রাব্বুল আলামীন যত কিছুই সৃষ্টি করেছেন সবকিছুই মানুষের কল্যাণের জন্য করেছেন। এমন কোন সৃষ্টি নাই তার যেটা মানুষের কল্যাণের জন্য নয়। 

চাঁদ পুরো পৃথিবীকে প্রদক্ষিণ করতে ২৯ বা ৩০ দিন সময় লাগে। চন্দ্র মাসের গণনা ২৯ বা ৩০ দিনে হয়ে থাকে। আল্লাহ রাসুল বলেছেন চন্দ্র মাস ২৯ বা ৩০ দিন হবে, ২৮ বা ৩১ হবে না। 

চাঁদে কি মানুষ বসবাস করতে পারবে? 

আমি আমার সাধারণ জ্ঞান থেকে বলছি, আল্লাহ রাব্বুল আলামীন মহাশূন্যের মধ্যে অসংখ্য গ্রহ বানিয়েছেন তা ঠিক, কিন্তু সমস্ত গ্রহ মানুষের বসবাসের যোগ্য নয়, আল্লাহ রাব্বুল আলামিন আমাদেরকে এই পৃথিবীতে পাঠিয়েছেন এর অর্থ এটাই এই পৃথিবীকে মানুষের বসবাসের যোগ্য হিসেবে তৈরি করেছেন । 

বিজ্ঞানীরা যতই চেষ্টা করুক, এই পৃথিবী ব্যতীত অন্য কোন গ্রহকে মানুষের বসবাসের স্থান হিসেবে আল্লাহ রাব্বুল আলামীন তৈরি করেননি, অতএব আমি মনে করি এই পৃথিবী ব্যতীত অন্য কোন গ্রহকে মানুষ বসবাসের স্থান হিসেবে বেছে নিতে পারবে না। 

আর যদি কখনো সম্ভব হয়, তবে সে ব্যাপারে আমি জানিনা, আল্লাহ রাব্বুল আলামীনই ভালো জানেন। একটা জীব বেঁচে থাকার জন্য যে যে জিনিসগুলো প্রয়োজন, তার সবই আল্লাহ রাব্বুল আলামিন এই পৃথিবীতে রেখেছেন। 

কিন্তু পৃথিবী ব্যতীত অন্য কোন গ্রহে এই সমস্ত কিছুর আয়োজন নেই। আল্লাহ রাব্বুল আলামিন বলেন, আমি চাঁদকে সৃষ্টি করেছি যাতে মানুষ সেটা দেখে দিন-তারিখ নির্ধারিত করে এবং হজ্ব পালন করে। অতএব আমরা স্পষ্টভাবে বুঝতে পারলাম যিনি এই চাঁদ সৃষ্টি করেছেন সেটা মানুষের দিন-তারিখ এবং হজ্ব পালনের জন্য সৃষ্টি করেছেন, মানুষের বাসস্থান হিসেবে সৃষ্টি করেননি।

মানুষ চাঁদের মাটিতে পা রেখেছে যেমন সত্য, তেমনই সত্য মানুষ কোনদিনও চাঁদে বসবাস করতে পারবে না। বিজ্ঞানীরা চাঁদে কয়েক মুহূর্তের জন্য নেমেছিল স্পেস স্যুট পড়ে, স্পেস স্যুট ছাড়া চাঁদে থাকা সম্ভব নয়, আর কোনদিনও একজন মানুষের পক্ষে সর্বদা স্পেস স্যুট পড়ে থাকা সম্ভব নয়। 

 চাঁদ নিয়ে আপনাদের যদি কোন মতামত থেকে থাকে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন। 

Post a Comment

0 Comments